অনলাইনে আয় করার জন্য মোডেম ব্যবহারের ৫টি সুবিধা জেনে রাখুন

অনলাইনে আয়

অনলাইনে আয় করার জন্য মোডেম ব্যবহারের ৫টি সুবিধা

অনলাইনে আয় করা বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং এর একটা বড় অংশ। বর্তমানে আমাদের দেশে প্রায় ১০ থেকে ১৫ লক্ষ মানুষ অনলাইনের মাধ্যমে ঘরে বসেই আয় করে থাকে। 
 
অনলাইনে আয় করার জন্য মোডেম ব্যবহারের ৫টি সুবিধা

 

মোডেমের ইন্টারনেট বলতে আমরা কি বুঝি ?

আমাদের দেশের ইন্টারনেট ব্যবহার করার জন্য আমরা দুইটা মাধ্যম ব্যবহার করে থাকি। Wi-Fi & Wi-Max এই দুটি। এখানে Wi-Max এর ডাটাকেই মোডেম ইন্টারনেট বলা হয়। 
 
বর্তমানে অনলাইনে কাজ করার জন্য অনেক ভালো নেটওয়ার্কের প্রয়োজন হয়। তাই ভালো নেটওয়ার্কের ভেতরে মোডেম অনেক ভালো সার্ভিস দিয়ে থাকে।
অনলাইনে আয়
অনলাইনে আয় করার জন্য মোডেম ব্যবহারের ৫টি সুবিধা জেনে রাখুন
 
এজন্য সকলেই মোডেম ব্যবহার করতে ইচ্ছুক। তাই মোডেম ব্যবহার করার ৫টি সুবিধা নিয়ে আজকের প্রতিবেদন। 
 

১. কম খরচে ভালো নেটওয়ার্ক

আমরা অনেক সময় Wi-Fi বা অন্য মোবাইল ডাটা ব্যবাহর করে থাকি। লোকাল এরিয়া নেটওয়ার্ক বা মোবাইল ডাটা দিয়ে নেটওয়ার্ক ভালো পায় না। 
 
কিন্তু যদি কম্পিউটার বা লেপটপের সাথে মোডেম ব্যবহার করা যায় তাহলে অনেক দ্রুত স্পিড এর নেটওয়ার্ক পায় এবং মোডেম এর খরচটাও কম হয়। 
 
তাই কম খরছে ভালো নেটওয়ার্কের সুবিধাটা আমরা পেয়ে থাকি।  অনলাইনে আয় করার জন্য আপনাকে অবশ্যই ভালো কোন নেটওয়ার্ক যেটা দিয়ে আপনি অনেক স্পিডে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন ব্যবহার করতে হবে। 
বর্তমানে জিপি বা টেলিটকের মোডেমগুলো অনেক ভালো পাওয়া যায়। আর আপনি এই মোডেম দিয়ে 4G ইন্টারনেট ব্যবহার করতে পারবেন অনেক সহজেই। আশা করবো কম খরচে নেওয়ার্ক এর জন্য আপনি এই নেটওয়ার্ক ব্যবহার করতে আগ্রহী হবেন।
  

২. যে কোনো অবস্থাতেই ব্যবহার করা যায়

আমরা সাধারণত WiFi নেটওয়ার্ক বেশি ব্যবহার করি। অনলাইনে কাজ করার সময় বিদ্যুৎ বিভ্যান্তির হলে তখন আর কোনো কাজ করা যায় না। 
 
কিন্তু মোডেম ব্যবহার করলে বিদ্যুৎ চলে গেলেও আপনি লেপটপ এর সাথে সংযোগ অথবা অন্য কোনো ডিবাইজের সাথে সংযোগ করে অনলাইনের কাজ করতে পারবেন। এতে করে কোনো অসুবিধা হবে না বরং সুবিধা হবে।
আপনি যদি কোথাও ঘুরতে যান তাহলে ল্যাপটপের সাথে সমান্য একটা মোডেম নিয়ে গেলে খুব সহজেই বাইরে থেকেও অনলাইনের কাজ করতে পারবেন। এছাড়ও মোবাইলের তুলনায় মোডেমের ইন্টারনেটের স্প্রিড ভালো।
 

৩. স্পিড ভালো পাওয়া যায়

অনলাইনে কাজ করতে হলে ভালো স্পিড এর নেটওয়ার্কের কোনো বিকল্প নেই। মোডেমের ইন্টারনেট যেহেতু সিমের মাধ্যমে পাওয়া যায় তাই এর নেটওয়ার্কের স্পিডটা অনেক ভালো। 
অনলাইনে আয় করতে গেলে সব থেকে বেশি যেই জিনিসটি প্রয়োজন সেটি হলো নেটওয়ার্ক।  নেটওয়ার্ক রয়েছে কিন্তু স্প্রিড ভালো না তবে আপনি কাজ করে শান্তি পাবেন না। কিন্তু আপনি যদি মোডেমের নেটওয়ার্ক ব্যবহার করেন তাহলে আপনি নেটের স্প্রিড ভালো পাবেন। কারণ হলো মোডেমের ইন্টানের  একক ভাবে ব্যবহার করা হয়।
এজন্য আমি লক্ষ করে দেখেছি যে যারা অনলাইনে কাজ করে তারা প্রত্যেকেই মোডেমের ইন্টারনেট ব্যবহার করে। এমনকি আমি নিজেও এটি ব্যবহার করি।  তবে অনেকেই WiFi ব্যবহার করে। এটাতেও ভালো নেটওয়ার্ক পাওয়া যায়। কিন্তু এর একটি উন্নতম সমস্যা হলো কারেন্ট চলে গেলে ব্যবহার করা যায় না। কিন্তু মোডেমের ক্ষেত্রে এমন সমস্যা হয় না।
 

৪. ভালো নিরাপত্তা পাওয়া যায়

অনলাইনে কাজের ক্ষেত্রে আপনারা সাধারণত ব্রটব্যান্ড লাইন নিয়ে ইন্টারনেট ব্যবহার করেন। এক্ষেত্রে নিটওয়ার্কের নিরাপত্তা নিয়ে অনেক মানুষই সন্ধিয়ান থাকে। কারণ এই নেটওয়ার্কটি হ্যাক করা যায় খুব সহজেই।
 
কিন্তু যদি মোডেম ব্যবহার করা যায় তাহলে এ ধরনের কোনো ‍ঝুকি থাকে না। মোডেম ব্যবহারের নিরাপত্তা অনেক ভালো কারণ মোডেমের নেটওয়ার্ক ব্যবহার করা হয় সিম কার্ডের মাধ্যমে। 
 
আর একটা সিম কার্ডের নেটওয়ার্ক একজনই ব্যবহার করতে পারে।  অনলাইনে আয়  করতে হলে কোনো ধরনের সমস্যার মধ্যে পড়তে হবে না। আপনার নেটওয়ার্ক অন্য কেউ ব্যবহার করতে পারবে না। এই দিক থেকে আপনি নিরাপত্তা পাবেন এবং নেটের স্প্রিডও ভালো পাবেন। কারণ সাধারণত একা নেটওয়ার্ক ব্যবহার করলে নেটের স্প্রিড ভালো থাকে। 
 

৫. মোডেমে সব ধরনের সিম সাপর্ট করে

আপনি মোবাইলে যে সিম চালান সেই সিম মোডেমে ব্যবহার করলে সিমটি মোডেমেও সাপর্ট করবে।  সিমে যদি কোনো ম্যাসেজ আসে তাহলে মডেমে সংযোগ থাকা অবস্থায় আপনি বুঝতে পারবেন আপনার সিমে ম্যাসেজ আসছে। এমন সুবিধার জন্য অনলাইনের কাজের জন্য মোডেম ব্যবহার করা হয়। আমি নিজেও মোডেম ব্যবহার করে অনলাইনে কাজ করি। অনলাইনে আয় করার মোডেমের সুবিধা
 
শেষ কথা
 
অনলাইনে কাজর জন্য মোডেম ব্যবহারের এধরনের সুবিধা গুলো আপনি পেয়ে থাকবেন। আশা করি আপনারা সকলেই বিষয়টি বুঝতে পেরেছেন। প্রতিবেদনটি মন দিয়ে পড়ার জন্য ধন্যবাদ।  আর নিয়োমিত এমন গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে হলে আমাদের এই ওয়েব সাইটের সাথেই থাকবেন। 
টেগ
অনলাইনে আয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *