২০২১ সালের টোকিও অলিম্পিকে পদক লডাইয়ে সেরা ৫টি দেশ

২০২১ সালের টোকিও অলিম্পিকে পদক লডাইয়ে সেরা ৫টি দেশ

অলিম্পিক গেম পৃথিবীর মধ্যে অন্যতম একটি গেম। পুরোা পৃথিবী থেকে বিভিন্ন ইভেন্ট এ বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণ করে থাকে এই অনুষ্টানটিতে। ২০২০ সালের অলিম্পিক গেমটি ২০২১ সালে জাপানের টোকিও শহরে অনুষ্টিত হয়। 


২০২১ সালের টোকিও অলিম্পিকে পদক লডাইয়ে সেরা ৫টি দেশ

অলিম্পিক গেম কি ধরনের গেম ? 

পুরো পৃথিবী থেকে বেশ কিছু গেমে অংশগ্রহন করে বিভিন্ন ক্যাটাগোরিতে পুরষ্কার নেওয়ার জন্য বিভিন্ন দেশ থেকে খেলোয়ড়া অংশগ্রহণ করে। 

বর্তমানে অনেক দেশেই অলিম্পিক গেম খেলা হয়। এই গেমটি দেখতে অনেক মানুষ উপভোগ করে। আজকে এই অলিম্পিক গেমস এর সেরা ৫টি দেশ সম্পর্কে আলোচনা করবো। 

১. যুক্তরাস্ট্র

টোকিও অলিম্পিক পদক লড়াইয়ে সর্বপ্রথমেই অবস্থান করছে যুক্তরাস্ট্র। যুক্তরাষ্ট্র আধুনিক অলিম্পিক গেমসের সকল আসরেই সেরা দল হিসেবে আছে। 

যুক্তরাষ্ট্রের হয়ে থমাস বুর্ক হলেন অলিম্পিকের প্রতিনিধিত্বকারী প্রথম ক্রীয়াবিদ। তিনি অনেকদিন ধরে যুক্তরাষ্ট্র অলিম্পিক ক্রিয়াকে সাপোর্ট  দিয়ে যাচ্ছে। তাইতো অলিম্পিকে সেরা দল গুলোর মধ্যে যুক্তরাষ্ট্র একটি।

২. চীন

চিন হলো তালিকার দ্বিতীয় স্থানে থাকা দল। চীন দল ১৯৩২ সালে সর্বপ্রথম অলিম্পিকে গেমসে অংশগ্রহণ করে এবং তখন থেকে এই পর্যন্ত অনেক ভালো টিপ হিসেবে বিশ্বকে জানিয়েছে। 

৩. জাপান 

জাপান ১৯১২ সালে অলিম্পিকে সর্বপ্রথম অংশগ্রহণ করে এবং বর্তমানে সেরা দলগুলোর মধ্যে তৃতীয় স্থানে রয়েছে জাপান। জাপান অলিম্পিকে এ পর্যন্ত ৪৩৯টি পদক পেয়েছে। 

৪. যুক্তরাজ্য

একসময় যুক্তরাজ্যও ছিলো অলিম্পিক গেমসের সেরা দলের তালিকর প্রথমে এবং বর্তমানে রয়েছে তালিকার চতুর্থ স্থানে। বর্তমানের যুক্তরাজ্য অলিম্পিক দলটি টোকিও অলিম্পিকে পদক থেকে ছিটকে যাওয়া সম্মুখে। কারণ দলটির অলিম্পিক গেমসের সাইবার হ্যাক হয়ে যায়।

৫. রাশিয়া

রাশিয়া অলিম্পিক আসরে অনেক সময় ভিন্ন ভিন্ন জাতী হিসেবে অংশগ্রহণ করে। বর্তমানে রাশিয়া টোকিও অলিম্পিকের লড়াইয়ে পঞ্চম স্থানে রয়েছে। রাশিয়া সর্বপ্রথম ১৯০০ সালে অলিম্পিকে অংশগ্রহণ করে। 

শেষ কথা

এই ছিলো আজকের টোকিও অলিম্পিকে পদক লড়াইয়ে সেরা ৫টি দেশের নাম। প্রতিবেদনটি পড়ার জন্য আপনাকে অসখ্য ধন্যবাদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *